দারাজ বাংলাদেশ-এর সিএমও তাজদিন হাসান

Must read

তাজদিন হাসান, কর্পোরেট জগতে বেশ পরিচিত একটি নাম। তারুণ্যের উন্নয়ন এবং মার্কেটিং সেক্টরে দীর্ঘদিন ধরে কাজ করছেন তিনি। ইতঃপূর্বে ডেইলি স্টারের চিফ স্ট্র্যাটেজি অ্যান্ড ডিজিটাল ট্রান্সফরমেশন অফিসার এবং হেড অব মার্কেটিং হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। এশিয়ান মার্কেটিং ফেডারেশন (এএমএফ) কর্তৃক ২০২০ সালে এশিয়ার বর্ষসেরা যুব মার্কেটিয়ার হিসেবেও স্বীকৃতি পান এই তরুণ। 

এবার দেশের অন্যতম শীর্ষ ই-কমার্স প্রতিষ্ঠান দারাজ বাংলাদেশ-এর চিফ মার্কেটিং অফিসার (সিএমও) পদে যোগদান করেন তিনি। ১ আগস্ট, ২০২১ থেকে তিনি প্রতিষ্ঠানটিতে আনুষ্ঠানিকভাবে যোগদান করবেন। তাজদিন হাসান মার্কেটিং সেক্টরে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন।

এছাড়াও মুম্বাইয়ে অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড মার্কেটিং কংগ্রেস ২০১৭’ অনুষ্ঠানে ‘দ্য মোস্ট ইনফ্লুয়েনশিয়াল গ্লোবাল মার্কেটিং লিডার’ হিসেবে স্বীকৃতি পেয়েছেন তিনি। ব্যবসায়িক সংগঠন ওয়ার্ল্ড এইচ আর ডি কনগ্রেস এবং এশিয়ান কনফেডারেশন্স কর্তৃক সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৭-তে শ্রেষ্ঠ বিপণন কর্মকর্তা হিসেবে ভূষিত হয়েছেন তিনি।

তাজদিন হাসান ‘মিশন সেভ বাংলাদেশ’ নামের একটি সামাজিক প্ল্যাটফরমের নেতৃত্বে আছেন, যেটি করোনা মহামারিতে ২ লাখ ডলার সংগ্রহ করার পাশাপাশি এক লাখের অধিক মানুষকে নিত্যপ্রয়োজনীয় জিনিস দিয়ে সহায়তা করেছে। এই কাজের স্বীকৃতি হিসেবে তিনি জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডস-২০২০ অর্জন করেন।

ডেইলি স্টার-এ কাজ করা ছাড়াও তার ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ, সেভরন, রবি ও ডিএইচএল-এর মতো মাল্টিন্যাশনাল কোম্পানিতে কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

Latest article