ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলছে না ১৭ মে

Must read

করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতি এবং শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচির আওতায় না আনতে পারায় ১৭ মে খুলছে না ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো। শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করেই হল খুলতে চায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত বৃহস্পতিবার (২৯ এপ্রিল, ২০২১) বিকালে ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। বৃহস্পতিবার ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির এই জরুরি সভা অনুষ্ঠিত হয়।

গত ২৪ মার্চ শিক্ষার্থীদের কোভিড-১৯ এর টিকাদান কর্মসূচির আওতায় আনতে নিবন্ধন প্রক্রিয়া শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে ৩১ মার্চের মধ্যে সব শিক্ষার্থীকে নিবন্ধন করতে বলা হয়। এই সময়ের মধ্যে ২৬ হাজার শিক্ষার্থী টিকার জন্য নিবন্ধন করেন। 

গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছেন আগামী ১৭ মে থেকে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলে দেওয়া হবে।

এপ্রিল মাস শেষ হয়ে মে মাসের শুরু হয়েছে। এই অবস্থায় আগামী ১৭ মে এর মধ্যে শিক্ষার্থীদের দুই ডোজ করে টিকা দেয়া সম্ভব না। সেজন্য হল খোলার বিষয়ে পূর্বের সিদ্ধান্ত থেকে সরে আসা হয়েছে। শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করেই আবাসিক হল খোলা হবে। এমনটাই জানিয়েছেন ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান।

ভ্যাকসিন প্রক্রিয়ার আগে এবং সামগ্রিক মহামারি পরিস্থিতির উন্নতি না হলে আবাসিক হলে শিক্ষার্থীদের ১৭ মে উঠানো সম্ভব নয় বলে জানান ঢাবি উপাচার্য। তিনি আরও জানান, পরিস্থিতি স্বাভাবিক হলেই হল খোলার তারিখ নির্ধারণ সম্ভব হবে

Latest article