Lets read Newspaper
together

সব আয়োজনের খবরাখবর এক জায়গায়

টেন মিনিট স্কুলে ১৭ কোটি টাকা বিনিয়োগ করলো সেকোয়া ক্যাপিটাল ইন্ডিয়া

on

|

views

and

comments

টেন মিনিট স্কুলে ১৭ কোটি টাকা বিনিয়োগ করলো বিশ্বের শীর্ষস্থানীয় ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান “সেকোয়া ক্যাপিটাল ইন্ডিয়া”। প্রতিষ্ঠানটি প্রথমবারের মতো প্রাতিষ্ঠানিক এ বিনিয়োগ পেয়েছে। বিনিয়োগের বিপরীতে সেকোয়া ক্যাপিটাল টেন মিনিট স্কুলের মালিকানার সাথে যুক্ত হবে। টেন মিনিট স্কুল এতো দিন যাবৎ প্রকল্পভিত্তিক স্পনসরশিপে পরিচালিত হয়ে আসছিল এবং শুরু থেকে এটির মালিকানার সঙ্গে যুক্ত ছিলেন প্রতিষ্ঠানটির দুই উদ্যোক্তা আয়মান সাদিক ও আবদুল্লাহ আবইয়াদ। টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা এবং পরিচালক আয়মান সাদিক বলেন, বিদায়ী বছরে প্ল্যাটফর্মটিতে আগের বছরের চেয়ে ১২ গুণ বেশি ব্যবসায়িক প্রবৃদ্ধি হয়েছে। সেকোয়া ক্যাপিটালের এই বিনিয়োগ টেন মিনিট স্কুলের পণ্য, প্রযুক্তি, দক্ষ জনবল এবং কার্যক্রমের বিস্তার ঘটাতে সাহায্য করবে। এই বিনিয়োগের মাধ্যমে নতুন বছরে টেন মিনিট স্কুলের কার্যক্রম আরও বিকশিত হবে। মানসম্পন্ন কনটেন্ট তৈরিতে এই বিনিয়োগ ব্যাপক ভূমিকা রাখবে।

শেখার ক্ষেত্রে সকল বাধা দূর করার মূলমন্ত্রে যাত্রা শুরু করা টেন মিনিট স্কুল দেশের সর্বত্র মানসম্মত শিক্ষামূলক কনটেন্ট পৌঁছে দিতে ২০১৫ সাল থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নতুন বছরে অর্জিত এই মাইলফলক টেন মিনিট স্কুলকে ছড়িয়ে দেবে বাংলাদেশের সকল শিক্ষার্থীর মাঝে, এমনটাই প্রত্যাশা।

এ বছর টেন মিনিট স্কুল অ্যাপে পাওয়া যাবে প্রথম-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য বোর্ড সিলেবাসভিত্তিক সকল বিষয়ের সকল টপিকের ওপর ভিডিয়ো টিউটোরিয়াল, নোট এবং কুইজ। এছাড়াও টেন মিনিট স্কুলের এ বছরের নতুন সংযোজন অনলাইন ব্যাচ, যেখানে দেশসেরা দক্ষ শিক্ষকবৃন্দের তত্ত্বাবধানে লাইভ ক্লাসে, সরাসরি ইন্টার‍্যাকশন ও ডাউট সলভের মাধ্যমে পরীক্ষার পুরো প্রস্তুতি নেওয়া যাবে।

এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্যে আসছে টেস্ট পেপার কোর্স, যেখানে দক্ষ শিক্ষকবৃন্দ হাতে-কলমে, অ্যানিমেশনের মাধ্যমে ব্যাখ্যাসহ সমাধান করবেন বিগত ৫ বছরের বোর্ড পরীক্ষা, এবং টেস্ট পেপারের প্রশ্ন। অ্যাকাডেমিক কনটেন্টের পাশাপাশি আসছে ৫০টিরও বেশি নতুন স্কিল ডেভেলপমেন্ট কোর্স।

নতুন বছরের এই অর্জন দিয়ে টেন মিনিট স্কুল অ্যাপকে ঢেলে সাজানো হচ্ছে নতুনরূপে। অ্যাপটি ডাউনলোড করা যাবে গুগল প্লেস্টোর থেকে। ইতিমধ্যেই প্রায় ৩০ লাখ শিক্ষার্থী অ্যাপটি ডাউনলোড করেছে।

টেন মিনিট স্কুলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যে সকল শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি নিজ ফেসবুক ভেরিফাইড পেজ থেকে কৃতজ্ঞতা জানিয়েছে প্রতিষ্ঠানটির সিইও আয়মান সাদিক। তিনি আশা ব্যক্ত করে বলেন, সামনের নতুন দিনগুলোতেও এভাবেই আপনারা টেন মিনিট স্কুলের সাথেই থাকবেন।

Share this
Tags

Must-read

ছোট্ট জুবায়েরর কিবোর্ডে ছুটে চলা

বর্তমানে ডিজিটাল যুগে এখন পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের ঝোক ডিজাইন ডিভাইস আয়ত্তকরণ করা। আর ডিজিটাল ডিভাইস দিয়ে বর্তমানে শেখা যাচ্ছে নানা ধরনের নতুন প্রযুক্তির সব...

বইমেলায় আসছে মোহনা ইসলাম ডিনা’র ‘মেঘপুঞ্জ’

আসন্ন অমর একুশে বইমেলা ২০২৩-এ আসছে তরুণ কবি ও লেখিকা মোহনা ইসলাম ডিনার প্রথম কবিতার বই “মেঘপুঞ্জ’’। বইটি প্রকাশ করছে দুয়ার প্রকাশনী। বইটির প্রচ্ছদ...

পর্দা নামলো তৃতীয় কৃষি বিতর্ক উৎসবের

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সংঘের আয়োজনে ৩য় কৃষি বিতর্ক উৎসব ২০২৩ এর জমকালো পর্দা নেমেছে। ৬ ও ৭ জানুয়ারি রোজ শুক্রবার ও শনিবার উৎসবের ট্যাব...
spot_img

Recent articles

More like this