জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচের নেতৃত্বে মোসাদ্দেক

Must read

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হারলে সিরিজে পিছিয়ে পড়ে সফররত বাংলাদেশ দল। তবে নুরুল হাসান সোহানের নেতৃত্বে তারুণ্য নির্ভর বাংলাদেশ দল পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায়। দাপুটে জয়ে ফেরে সিরিজ সমতায়। কিন্তু কপাল পুড়েছে দলনেতার। ইনজুরিতে পড়ায় খেলতে পারবেন না শেষ ম্যাচে।

হারারে স্পোর্টস গ্রাউন্ডে দ্বিতীয় ম্যাচে কিপিংয়ের সময় আঙুলে ব্যথা পান সোহান। হাসান মাহমুদের বল তার তর্জনীতে আঘাত হানে। চোট নিয়ে ইনিংসের বাকিটা সময় কিপিং করলেও তার ব্যাটিংয়ে নামা ছিল সংশয়। অবশ্য লিটন-আফিফদের নৈপুণ্যে তাকে আর ব্যাট করতে হয়নি। ম্যাচের পর আঙুলে এক্স-রে করানো হয়। সেখানে তার চিড় ধরা পড়ে।

সোহানের অনুপস্থিতিতে দলে ডাক দেওয়া হয়েছে সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। অথচ নেতৃত্ব থেকে টি-টোয়েন্টি দল থেকেই বাদ দেওয়া হয়েছিলো সাইলেন্ট কিলার খ্যাত এই টাইগার তারকা ক্রিকেটার। এদিকে ছুটি নেওয়ায় পুরো সফরে দলের সঙ্গে নেই বিশ্বসেরা অলরাউন্ডর সাকিব আল হাসান। বিশ্রামে রাখা হয় মুশফিকুর রহিমকে।

মাহমুদউল্লাহ রিয়াদ দলে ফিরলেও নেতৃত্ব ফিরে পাচ্ছেন না তিনি। নুরুল হাসান সোহানের অনুপস্থিতিতে দলনেতার দায়িত্ব পালন করবেন গেল ম্যাচে পাঁচ উইকেট নেয়া মোসাদ্দেক হোসেন সৈকত। ঘরোয়া ক্রিকেটে অধিনায়কত্ব করে বেশ সুনাম কুড়িয়েছিলেন তিনি। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে এখনও নেতৃত্বে অভিষেক হয়নি তার।

উল্লেখ্য, আজ মঙ্গলবার সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে পরস্পরের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

Latest article