ক্রিস গেইলকে ছাড়িয়ে গেলেন লুইস

Must read

টি-টোয়েন্টিতে ছক্কার রাজা ধরা হয় ক্রিস গেইলকে। এবার এই ক্যারিবিয়ান ব্যাটিং দানবকেই ছক্কার রেকর্ডে পেছনে ফেলেছেন তাঁর সতীর্থ এভিন লুইস। গেইলকে ছাড়িয়ে দ্রুততম ছক্কার সেঞ্চুরির রেকর্ড এখন লুইসের। শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে ৩৪ বলে ৭৯ রানের ইনিংস খেলেছেন লুইস। এই ইনিংস খেলার পথে ৯টি ছক্কা হাঁকিয়েছেন এই ক্যারিবীয় ওপেনার। অষ্টম ছক্কা মেরেই গেইলকে পেছনে ফেলেছেন লুইস। মাত্র ৪২ ইনিংসেই তিনি ছক্কার সেঞ্চুরির দেখা পেয়েছেন। এর আগে ৪৭ ইনিংসে ছক্কার সেঞ্চুরি করেছিলেন গেইল।

এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের কলিন মুনরো। তিনি ৫৭টি ইনিংসে ১০০ ছক্কা হাঁকান। অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ৭০টি ইনিংসে ১০০ ছক্কা মেরেছেন। নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল ৭২টি আন্তর্জাতিক টি-২০ ইনিংসে ১০০ ছক্কা হাঁকানোর কৃতিত্ব দেখিয়েছেন।

সার্বিকভাবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১০০ ছক্কা হাঁকানো সপ্তম ক্রিকেটারে পরিণত হলেন লুইস। গেইলের পর তিনিই দ্বিতীয় ক্যারিবিয়ান ক্রিকেটার, যার মুকুটে এমন পালক যোগ হলো। আন্তর্জাতিক ক্রিকেটে একশোর বেশি ছক্কা হাঁকানো ক্রিকেটাররা হলেন, গাপটিল (১৪৭), রোহিত (১৩৩), গেইল (১১৯), মর্গ্যান (১১৪), মুনরো (১০৭), ফিঞ্চ (১০৭) ও লুইস (১০১)।

Latest article