Lets read Newspaper
together

সব আয়োজনের খবরাখবর এক জায়গায়

আইপিএল ২০২২ আসরের নতুন টাইটেল স্পন্সর টাটা

on

|

views

and

comments

আগামী মৌসুমে ভারতীয় টি-টোয়েন্টি লিগ আইপিএলের টাইটেল স্পন্সরে আসছে পরিবর্তন। ভিভোর পরিবর্তে টাটা গ্রুপকে আইপিএলের টাইটেল স্পন্সর হিসেবে দেখা যাবে।

আগামী দুই মৌসুমের জন্য (২০২২ এবং ২০২৩) আইপিএলের টাইটেল স্পন্সর হয়েছে টাটা গ্রুপ। ভারতীয় ব্যবসা প্রতিষ্ঠান টাটা গ্রুপ ভারত এবং ভারতের বাইরেও ব্যবসা করে আসছে গত কয়েক বছর ধরেই। আগের টাইটেল স্পন্সর ভিভোর সাথে আইপিএল গভর্নিং কাউন্সিল চুক্তি বাতিল করার সিদ্ধান্ত নেওয়ায় সুযোগটি লুফে নিয়েছে টাটা গ্রুপ।

২০১৭ সালে প্রায় ৩৪১ মিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে পাঁচ বছরের জন্য আইপিএলের টাইটেল স্পন্সরশিপ কিনে নিয়েছিল চাইনিজ মোবাইল এবং প্রযুক্তি ভিত্তিক কোম্পানি ভিভো। তবে ২০২০ সালে ভিভোর পরিবর্তে আইপিএলের টাইটেল স্পন্সরশিপ পায় ড্রিম ইলেভেন। এরপর ২০২১ সালে আবারও টাইটেল স্পন্সরের দায়িত্ব ফিরে পায় ভিভো। চুক্তি অনুযায়ী সে বছরই ভিভোর টাইটেল স্পন্সর হিসেবে শেষ বছর হওয়ার কথা ছিল। কিন্তু মাঝে এক বছর বিরতি যাওয়ার কারণে চুক্তির বাইরে বাড়তি এক বছর স্পন্সরশিপের দায়িত্বে থাকার সুযোগ পাওয়ার কথা ছিল ভিভোর। অর্থাৎ ২০২২ সালের আসরেও ভিভোরই দায়িত্ব পালন করার কথা ছিল। কিন্তু ভারত-চীন বর্ডারে দ্বন্দ্বের কারণেই আগামী আসরের স্পন্সরশিপে পরিবর্তন এনেছে আইপিএল কর্তৃপক্ষ।

গত আসরের আইপিএলের প্রথম অংশ ভারতে অনুষ্ঠিত হয়। পরে ভারতে কোভিড পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করলে আসরের মাঝপথেই স্থগিত হয়ে যায় খেলা। টুর্নামেন্টের বাকি অংশ মাঠে গড়ায় সংযুক্ত আরব আমিরাতের তিন ভেন্যু দুবাই, শারজাহ এবং আবুধাবিতে। ফাইনালে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে শিরোপা জিতে নেয় চেন্নাই সুপার কিংস।

লক্ষ্ণৌ এবং আহমেদাবাদ নামের দুইটি নতুন ফ্র্যাঞ্চাইজিসহ মোট দশটি দল নিয়ে মাঠে গড়াবে আগামী আসরের আইপিএল। আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি ব্যাঙ্গালোরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আইপিএলের আগামী আসরের নিলাম।

Share this
Tags

Must-read

শুভ ইসলামের নতুন কাব্যগ্রন্থ ‘হৃদজানালা’

অমর একুশে বইমেলা ২০২৩ উপলক্ষ্যে প্রকাশিত হয়েছে তরুণ কবি শুভ ইসলামের নতুন কাব্যগ্রন্থ ‘হৃদজানালা’। বইটি প্রকাশিত হয়েছে বলাকা প্রকাশন থেকে। বর্তমানে বইটি পাওয়া যাচ্ছে...

Hult Prize at University of Rajshahi ended with glamorous Grand Finale

The month-long on-campus round of the international business idea competition's Hult Prize was concluded on February 11 at University of Rajshahi's Dean's Complex. The competition's...

Meem and Limon’s English Teaching Journey

Nowadays English learning is becoming the most important thing. It goes without saying how important English is today. No matter if it is job,...
spot_img

Recent articles

More like this